শুক্রবার, ১ জানুয়ারী, ২০১৬

তুমিই বদলে গেছো

সব দোষ কি একাই আমার!
তুমার কোনো দায় নেই?
যদি না থেকে থাকে,চলে যাও তুমি
আর হে অবশ্যই ভালো থেকো,
সেদিনও চেয়েছিলাম,আজও চাইছি।।।
তবে একটু দাড়াও প্লিজ,
আমার যে কিছু বলার আছে,,,

সেগুলো শুনবেনা?
তুমি কি শুধু আজকের আমাকেই চেনো!
আজ আমি নিষ্ঠুর,হে আমি বর্বর,পাষন্ড,বদ মেজাজি
তুমার কাছে কি কখনো কিছু লুকিয়েছি?
এমন সময় আছে অগনিত-
যখন তুমার সাথে একটু কথা বলার জন্যে...
সব ই ত জানো তুমি,
নতুন করে কি বলব!!!
বলে দাও।
আর কেউ না জানুক তুমি ত জানো কত টা চোখের পানি শুধু তুমার জন্যে ঝরেছে,
তারা ত মুল্যহীন ছিল না,
তারা তুমাকেও আমার কাছে মুল্যবান করে তুলেছে,
তাহলে আজ কেনো তুমার এ উক্তি!
অন্য কেউ না জানুক,
তুমিতো জানো কত রাত তুমার অপেক্ষায় নিদ্রাহীন ছিলাম,
তুমার মুখের একটা শব্দ শুনবো বলে
কতটা কাতর হয়ে থাকতাম,
তুমার মুখের হাজারো রুচিহীন বাক্য আমাকে কতটা জর্জরিত করে দিত,
আর কেউ না শুনুক-নীরব সে রাতের শব্দহীন কান্না তুমার কর্ন্য অবধি কি পৌঁছাতে পারেনি!
হয়ত না,
তুমি তো স্মৃতি বষ্ঠা নও,
তাহলে সব ভুলে গেলে কিভাবে?
এতটাই সহজ!!!
তুমি শুধু তুমার অপুর্ণতাই দেখলে?
আমি কতটা পুর্ণ,সেটা একবার অন্তত খুজ নিতে পারতে,
নাকি প্রয়োজনবোধ হয়নি?
হবেই বা কেন?
আজ তুমি সব পারবে,
যেমন টা আমি পারি"
কিছু বলার নেই আর,
প্রার্থনা থাকবে -যেখানে থাকো,সুস্থ থেকো,নিজের মত করে ভালো থেকো
ইতি
সেই যে আমি যেমনটি ছিলাম আজও আছি,শুধু তুমার কাছে বদলে গেছি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন