শুক্রবার, ১ জানুয়ারী, ২০১৬

তোমাকে বলছি

_সাধারণ মানুষিকতা আমার রক্তে,
অসাধারন কিছু আশা করা অবাঞ্চনীয়।।।
তবে সাধারন কিছু নয়,
আমি চাই অসাধারন কিছু'-যা সবার থেকে আলাদা``

`
_বেচে থাকার ইচ্ছে আছে,তুমাকে নিয়ে।
যেদিন থাকবো না সেদিন আমাকে ছেড়ে চলে যেও,পিছু ফেরাবো না``
`
_উদ্দেশ্য নিয়ে আমার কাছে আসবে না,
একবার এসেই দেখো-শত স্বপ্নের সন্ধানী হতে আমি তুমায় সাহায্য করব``
`
_মানুষ হিসেবে জন্মেছি,
মানুষ হিসেবেই মরতে চাই মানবিকতার সহিত বিবেক নিয়ে পুর্ন ঈমানের অনুগামী রুপে``
`
_ভাল না লাগলে আমাকে নয়
নিজের রুচিবোধের দিকে তাকাও,অন্যের চাহিদায় ভাগ নিতে নয়-মর্যাদা দিতে শিখো``
`
_স্বপ্নকে বলেছি,,,
আসিস না আমার কাছে
আমার মাঝে পাহার সমান
দুঃখ বাধা আছে...
ব্যাথার সমাগমে তকে নয়
নিজেকে রাখি স্তব্ধ,
তুই যদি আসিস কাছে
সত্যি বলছি-
সুখের দাবি হবে কারারুদ্ধ ``
`
_কিছু মানুষ নিঃস্বার্থ ভাবে ভালবাসে,
আমি তাদের কেউ নই,
তবে তাদের আশেপাশে থাকার চেস্টা করি``
`
_নিজেকে নিয়ে যতক্ষন ব্যস্ত থাকি,ততক্ষণ ই তুমায়
পাই,কারন তুমিই আমার নিজের অস্তিত্ব যা টিকিয়ে রাখতে আমি সদা ব্যস্ত মানবী``
`
_ভাল লাগা গুলোকে ছুটি দিলাম,ভালবাসা তুমায় গ্রহণ করলাম-কষ্ট কি জিনিস তা তুমি ছাড়া আর কারো সাধ্যে নেই আমাকে বূঝানো``
`
_শিখার জন্যেই মানুষ,জ্ঞানের প্রয়োজন না হলে সমাজে নয়,জংগলে বাস করাই উত্তম ``
`
_রাস্তায় কুরিয়ে থাকা জিনিস হাতে তুলে নাও,শত মানুষের পদ দুলি পাবে যা অর্জন খুবই কঠিন কাজের সমতুল্য ``
`
_রাগ মানুষের ভালোর জন্যেই,একে লুকিয়ে রেখো না-কোনো কাজে আসবে না``
`
_আমাকে ভালবাসা দাও,তুমায় কষ্টের সাগরে ভাসিয়ে দেবো-কথা দিচ্ছি তুমার হাত ধরে তুমার পাশেই থাকবো``
`
_মানুষকে বিশ্বাস করাই মানুষের মুল,একজন কে দিয়ে হাজার জন কে বিচার করো না,নিশ্চয়ই তুমি সেরা বিচারকের মধ্যে লিপিবদ্ধ নও``

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন